আত্তীকরণের কাজ আত্তীকৃত জনবলের মাধ্যমে করার দাবি - দৈনিকশিক্ষা

আত্তীকরণের কাজ আত্তীকৃত জনবলের মাধ্যমে করার দাবি

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত কলেজগুলোতে বৈধ নিয়োগ পাওয়া সব শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ, আত্তীকরণের কাজ আত্তীকৃত জনবলের মাধ্যমে সম্পন্ন করাসহ ৯ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে সরকারি কলেজ শিক্ষক সমিতির (সকশিস) নেতারা। ২৯ জন জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন তাঁরা। সকশিসের সভাপতি জহরুল ইসলাম দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেন।  

সকশিসের ৯ দফা দাবির মধ্যে রয়েছে, দ্রুত কলেজের প্যাটার্ন অনুযায়ী বিষয়ভিত্তিক সমন্বিত পদসৃজন ও পদায়ন, প্যার্টানভুক্ত পদে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত সকল শিক্ষক-কর্মচারীকে আত্তীকরণ, আত্তীকরণের কাজগুলো প্রসাশন ক্যাডার ও পূর্বে আত্তীকৃত জনবলের মাধ্যমে সম্পন্ন করা, শিক্ষা অধিদপ্তর ও বোর্ডসহ শিক্ষা প্রসাশনের বিভিন্ন পদে আনুপাতিক হারে আত্তীকৃতদের পদায়ন, কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ১৫ ধারার ২ উপধারার (ক) ও (খ) অনুচ্ছেদ অনুসরণ করে পদায়ন সম্পন্ন করা, দ্রুততম সময়ের মধ্যে আত্তীকরণ বিধিমালা ২০১৮ এর ৮-ধারা মোতাবেক ক্যাডারে অন্তর্ভুক্তির বিধিমালা প্রণয়ন ও বাস্তবায়ন, দ্রুত পদ সোপান তৈরি ও পদোন্নতির শর্তাবলী প্রণয়ন ও বাস্তবায়ন, বেসরকারি আমলের ১০০ শতাংশ চাকরিকাল গণনা করা এবং কার্যকরী চাকরিকাল পদোন্নতিসহ সকল জায়গায় কার্যকর করা এবং অভিজ্ঞতার ভিত্তিতে বেতন স্কেল নির্ধারণ করা।

 

সকশিস সভাপতি জহুরুল ইসলাম দৈনিক শিক্ষাকে জানান, এসব দাবিতে ২৯ জন জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর এবং স্পিকারের কার্যালয়ে স্মারকলিপি দেয়া হয়েছে। এ সময় সকশিসের দাবিগুলো মেনে দ্রুততম সময়ে সরকারিকৃত কলেজের শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের প্রক্রিয়া সম্পন্ন করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি।  

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0069770812988281