করোনা ল্যাবের প্রধানসহ ৯৮ জনের করোনা পজেটিভ - বিবিধ - দৈনিকশিক্ষা

করোনা ল্যাবের প্রধানসহ ৯৮ জনের করোনা পজেটিভ

চট্টগ্রাম প্রতিনিধি |

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক এবং করোনা ল্যাবের প্রধান অধ্যাপক ডা. শাকিল আহমদসহ চট্টগ্রামে নতুন করে আরও ৯৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

মঙ্গলবার (২৬ মে) দিনগত রাত ১টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামের তিনটি এবং কক্সবাজার ল্যাবে মোট ৫০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডিতে ৩৩১টি, সিভাসুতে ১০০টি, চমেক ল্যাবে ৬৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এসব নমুনা পরীক্ষা করে মোট ১০১ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। যার মধ্যে বিআইটিআইডি, চমেক, সিভাসু ও কক্সবাজার ল্যাবে যথাক্রমে ৫১, ৪৬, ৩, ১ জন শনাক্ত হয়। এদের মধ্যে তিনজনের দ্বিতীয় বার করোনা পরীক্ষা হলে পুনরায় পজেটিভ আসে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে দুই জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন জেনারেল হাসপাতাল এবং অন্যজন চমেক হাসপাতালে মৃত্যুবরণ করনে।

এছাড়া করোনায় আক্রান্ত চট্টগ্রাম সিটি করপোরেশনের এক কাউন্সিলর ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

প্রসঙ্গত এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত ১ হাজার ৯৮৫ জন। মৃত্যুবরণ করেছেন ৭১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮২ জন।

যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী - dainik shiksha যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা - dainik shiksha সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা - dainik shiksha সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন - dainik shiksha চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই please click here to view dainikshiksha website