চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষা শুরু শনিবার - দৈনিকশিক্ষা

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষা শুরু শনিবার

চট্টগ্রাম প্রতিনিধি |

ট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা আগামী শনিবার (২৫ এপ্রিল) থেকে শুরু হচ্ছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সাংসদ ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। আগামী শনিবার থেকে এ ল্যাবে করোনা ভাইরাস শনাক্ত করার পরীক্ষা শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইন্জিনিয়ার মোশাররফ হোসেন।

করোনা ভাইরাসের সংক্রমণ পরীক্ষা উদ্বোধনকালে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের যন্ত্রপাতিগুলা কিভাবে ব্যবহার করা যায় তা খতিয়ে দেখি। সেই নির্দেশনা মোতাবেক শিক্ষা মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয় চারটি পাবলিক বিশ্ববিদ্যালয়কে সিলেক্ট করে। চারটির অন্য তিনটি খুব তাড়াতাড়ি কাজ শুরু করতে পারলেও এবং একটু দেরিতে হলেও কাজ শুরু করতে পেরেছে। এইজন্য আমি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী ইন্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, চট্টগ্রামবাসীর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতার দৃশ্যমান উপহার এ ল্যাব চট্টগ্রামে কোভিড-১৯ পরীক্ষায় বিআইটিআইডি’র চাপ কমাবে, রোগ সনাক্তকরনে গতি বাড়াবে, সন্দেহ নেই। চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ল্যাবটিও পরীক্ষা শুরুর অপেক্ষায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর মেশিন আছে এমন ল্যাবগুলো পরিদর্শন শেষে কোভিড পরীক্ষার জন্য প্রস্তুত করা হচ্ছে। এসব ল্যাবগুলো শুরু করা গেলে চট্টগ্রামে কোভিডের পরীক্ষা সংকট পুরোটাই কেটে যাবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম মেডিকেল কলেজ উপাধ্যক্ষ ডা.নাসির উদ্দিন মাহমুদ, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক(স্বাস্হ্য) ডা. হাসান শাহরিয়ার, স্বাচিপ সাংগঠনিক সম্পাদক ডা.আ ম ম মিনহাজুর রহমান, নগর যুবলীগ আহবায়ক মহিউদ্দিন বাচ্চু,বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা পায়েল দত্ত।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0038208961486816