নীলফামারীতে বই উৎসব - বই - দৈনিকশিক্ষা

নীলফামারীতে বই উৎসব

নীলফামারী প্রতিনিধি |

সারাদেশ ব্যাপী বই উৎসব পালনের কর্মসূচির অংশ হিসেবে নীলফামারীতে শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে নতুন বই তুলে দিয়ে ব্যাপক আনন্দ উৎসবে পালিত হয়েছে বই উৎসব। মঙ্গলবার (১ জানুয়ারি) সকালে জেলা শহরের নীলফামারী ছমির উদ্দিন স্কুল কলেজ মাঠে অধ্যক্ষ মেসবাহুল হকের সভাপতিত্বে প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এর শুভ উদ্বোধন ও বই উৎসব পালনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওসমান গণি, নীলফামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক কুমার চক্রবর্তী, নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানী সহ শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা। 

জানা যায় নীলফামারী জেলায় মাধ্যমিকে ২ লাখ ৬০  হাজার ২৫৩জন শিক্ষার্থীর হাতে ৩৪ লাখ ৫৪ হাজার ৩১৫কপি ও প্রাথমিক স্তরে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৩ লাখ ৯৩ হাজার ১৫৩ শিক্ষার্থীর হাতে ১৮ লাখ ২১ হাজার ৯৬০টি ও প্রাক-প্রাথমিকে ৭০ হাজার ৯২৩ শিক্ষার্থীর জন্য ১লাখ ৪৭ হাজার ৯৬৬খানা বই প্রদান করা হয়। 

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক নাজিয়া শিরিন নতুন বছরে ১ জানুয়ারি কোমলমতি শিশু শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বলেন, বছরের প্রথম দিনে নতুন বইয়ের গন্ধ আমরা পাইনি। আমাদের সময় পুরাতন বই খোঁজ করে কয়েক মাস সেই বই নিয়ে স্কুল যেতাম। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল শিক্ষার্থীদের পুরাতন বই খোঁজা বাদ দিয়ে তাদের হাতে নতুন বই তুলে দিতে সক্ষম হয়েছে ।    

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website