বিজয় দিবসের আহবান: বিদ্যালয়ে গড়ে উঠুক কার্যকর পাঠাগার - দৈনিকশিক্ষা

বিজয় দিবসের আহবান: বিদ্যালয়ে গড়ে উঠুক কার্যকর পাঠাগার

নিজস্ব প্রতিবেদক |

মহান বিজয়  উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করেছে প্রাথমিক শিক্ষক অধিকার সুরক্ষা ফোরাম। এতে  “বিদ্যালয়ে গড়ে উঠুক কার্যকর পাঠাগার” এই স্লোগান উচ্চারিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে উত্তর মানিক দিয়া সবুজবাগে অবস্থিত ফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ফোরামের আহবায়ক মো. সিদ্দিকুর রহমান।

সভাপতির বক্তব্যে মো. সিদ্দিকুর রহমান বলেন, আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃত সম্পর্কে জানতে হবে।

তিনি বিভিন্ন মনীষীদের জীবনী ও মেধা বিকাশের জন্য বিভিন্ন জ্ঞান নির্ভর বই পড়ার ওপর গুরুত্বারোপ করেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মেধাবিকাশ কালে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে কার্যকর পাঠগার স্থাপন জরুরী এবং সে লক্ষ্যে সপ্তাহে কমপক্ষে বৃহস্পতিবার শিক্ষার্থীদের মাঝে পাঠের অভ্যাস গড়ে তোলার সময় নির্ধারণ করা জন্য সরকারি- বেসসরকারি প্রাথমিক বিদ্যালয়ে কার্যকর পাঠাগার স্থাপনের আহবান জানান।

আলোচনা সভায় বক্তাগণ বিজয় দিবসসহ বিভিন্ন দিবসে ছুটির দিনে বিদ্যালয় বন্ধ দেখিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিত করে দায়সারাভাবে দিবসগুলো পালনের তীব্র নিন্দা জ্ঞাপন করেন। দিবসগুলো যথাযথভাবে পালনার্থে বিদ্যালয় খোলা রাখার আহবান জানান এবং উক্ত দিবসগুলো গ্রীষ্মের ছুটির সাথে যোগ করে শিক্ষকদের শান্তি বিনোদন ভাতা অন্যান্য সরকারি কর্মচারীদের মত তিন বছর পর পর প্রাপ্তি অধিকার নিশ্চিত করার আহবান জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন ফোরামের যুগ্ন আহবায়ক মো. গোলাম মোস্তফা, ঢাক মহানগরী আহবায়ক এম. এ. ছিদ্দিক মিঞা, কেন্দ্রীয় সদস্য রেজিয়া খাতুন তরফদার প্রমুখ।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0071461200714111