মাধ্যমিকে ভোকেশনাল কোর্স চালুর খসড়া নীতিমালা প্রস্তুত - দৈনিকশিক্ষা

মাধ্যমিকে ভোকেশনাল কোর্স চালুর খসড়া নীতিমালা প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক পর্যায়ে সাধারণ শিক্ষা ধারায় আগ্রহী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে একটি খসড়া নীতিমালা প্রস্তুত করেছে শিক্ষা মন্ত্রণালয়। এ নীতিমালা অনুমোদনের লক্ষ্যে আগামী ৬ আগস্ট একটি সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ। সভায় শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীনে থাকা দপ্তরগুলোর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, সাধারণ শিক্ষা ধারায় আগ্রহী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে একটি খসড়া নীতিমালা প্রস্তুত করা হয়েছে। খসড়াটি এ মুহূর্তে ‘জিরো ড্রাফট’ অবস্থায় রযেছে। আগামী ৬ আগস্ট সভায় খসড়াটি উপস্থাপন করা হবে। খসড়া নীতিমালাটি চূড়ান্ত করতে কর্মকর্তাদের মতামত নেয়া হবে সভায়। সে প্রেক্ষিতে নীতিমালাটি চূড়ান্ত করা হবে। তাই, এ খসড়াটি নিয়ে চূড়ান্ত কোনো মন্তব্য করতে পারছি না।

 

মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, মাধ্যমিক পর্যায়ে সাধারণ শিক্ষা ধারায় আগ্রহী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে একটি খসড়া নীতিমালা অনুমোদনের সভা আগামী ৬ আগস্ট অনুষ্ঠিত হবে। এতে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব বা তাঁর প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মাধ্যমিক শাখার অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, ঢাকা বোর্ডের চেয়ারম্যান, মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, এনসিটিবির চেয়ারম্যান, এনটিআরসিএর চেয়ারম্যানসহ শিক্ষা অধিদপ্তরের গুরুত্বপূর্ণ কয়েকজন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0065500736236572