৬৫ বছরের পর পেনশন দেড়গুণ হচ্ছে - দৈনিকশিক্ষা

৬৫ বছরের পর পেনশন দেড়গুণ হচ্ছে

নিজস্ব প্রতিবেদক |

পেনশনভোগীরা ৬৫ বছরের পর তাদের নিট প্রাপ্যের ৫০ শতাংশ বেশি সুবিধা পাবেন। এটি কার্যকর করা হয়েছে অষ্টম বেতন কাঠামোর আলোকে। সম্প্রতি এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, মাসিক পেনশনভোগী ও আজীবন পারিবারিক পেনশনভোগীদের বয়স ৬৫ বছরের যে তারিখে পূর্ণ হবে তার একদিন পর থেকেই উল্লিখিত সুবিধা পাবেন। তবে অষ্টম জাতীয় বেতন কাঠামো বাস্তবায়নের তারিখের (১-৭-২০১৫) আগে পেনশনভোগীর বয়স ৬৫ বছরের কম হলে সে ক্ষেত্রে ৪০ শতাংশ বেশি পেনশন পাবেন। তবে এটি কার্যকর হবে অষ্টম বেতন কাঠামো বাস্তবায়নের দিন থেকে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, মাসিক নিট পেনশনভোগী ও আজীবন পারিবারিক পেনশন সুবিধাভোগীরা ৬৫ বছরের পরের দিন থেকে চিকিৎসা ভাতা পাবেন ২৫০০ টাকা করে। সেখানে আরও বলা হয়, কোনো পেনশনভোগীর ১ জুলাইয়ে নিট পেনশনের ওপর ৫ শতাংশ হারে ইনক্রিমেন্ট পাওয়ার পর একই বছরে তার ৬৫ বছরের বেশি হলে সে ক্ষেত্রে একই বছর অবশিষ্ট ১০ শতাংশ পেনশন বাড়বে। একইভাবে চিকিৎসা ভাতার বিষয়টিও কার্যকর হবে।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0037550926208496