অবন্তিকার বাড়িতে তদন্ত কমিটি, দেড় ঘণ্টার বৈঠক - দৈনিকশিক্ষা

অবন্তিকার বাড়িতে তদন্ত কমিটি, দেড় ঘণ্টার বৈঠক

দৈনিক শিক্ষাডটকম, জবি |

দৈনিক শিক্ষাডটকম, জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিশ্ববিদ্যালয়ের গঠিত তদন্ত কমিটর সদস্যরা। শুক্রবার তারা অবন্তিকার মা তাহমিনা বেগম ও তার ভাই জারিফ জাওয়াদের সঙ্গে কথা বলেন।

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, অবন্তিকা আমাদের ছাত্রী ছিলেন, তার এমন মৃতুতে আমরা মর্মাহত। তাকে আর ফিরিয়ে আনা যাবে না এটা সত্য, কিন্ত পরিবার যেনো বিচারটা পায় সেই লক্ষে্য আমরা তদন্তের কাজ করছি। আমরা ফরমালি এবং আনফরমালি তদন্তের বিষয়ে তার মায়ের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা কথা বলেছি।

অবন্তিকার মা তাহমিনা বেগম সাংবাদিকদের বলেন, মেয়ে জীবিত থাকতে বিচার পায়নি। আমার মেয়ের জীবনটা শেষ হয়ে গেলো। কতো স্বপ্ন ছিলো মেয়েটাকে নিয়ে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন যতোটা আন্তরিক, আগে তা থাকলে হয়তো মেয়েকে হারাতে হতো না।

এদিন তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. জাকির হোসেন ছাড়াও কমিটির সদস্য সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল হোসেন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাসুম বিল্লাহ, সংগীত বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ঝুমুর আহমেদ, সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার রঞ্জন কুমার এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে সহকারী প্রক্টর মুনিরা জাহান সুমি অবন্তিকার অবন্তিকার মা তাহমিনা বেগম ও তার ভাই জারিফ জাওয়াদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ রাতে কুমিল্লা নগরীর বাগিচাগাও এলাকার অরণি নামের বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা। এর আগে একটি ফেসবুকে স্ট্যাটাসে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকিকে মৃত্যুর জন্য দায়ী করেন তিনি। তার মায়ের করা আত্মহত্যার প্ররোচনার মামলায় সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী বর্তমানে কুমিল্লা কারাগারে আছেন।

 

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0063021183013916