এসএসসিতে বসবেন রাজশাহী বোর্ডের ২ লাখ শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

এসএসসিতে বসবেন রাজশাহী বোর্ডের ২ লাখ শিক্ষার্থী

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : চলতি বছরের এসএসসি পরীক্ষায় বসছেন রাজশাহী শিক্ষা বোর্ডের ২ লাখ ২৪৫ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ১ লাখ ৩ হাজারা ৫৮ জন ছাত্র ও  ৯৭ হাজার ১৮৭ জন ছাত্রী। রাজশাহী বিভাগের আটটি জেলার ২৬৬টি কেন্দ্রে তারা এসএসসি পরীক্ষায় অংশ নেবেন। 

সম্প্রতি ২৬৬ জন কেন্দ্রসচিবের সঙ্গে মতবিনিময় সভায় বোর্ড কর্তৃপক্ষ এসব তথ্য জানায়। গত শনিবার সকালে রাজশাহী জেলা পরিষদের শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলম এতে সভাপতিত্ব করেন। সোমবার বোর্ড কর্তৃপক্ষের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সভায় রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আরিফুল ইসলাম, কলেজ পরিদর্শক প্রফেসর মো. এনামুল হক, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) মো. বাদশা হোসেন, প্রোগ্রামার মো. সিরাজুল ইসলাম, তথ্য ও জনসংযোগ কর্মকর্তা সুলতানা শামীমা আক্তার অংশ নেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মো: মুঞ্জুর রহমান খান। 

সভায় স্বাগত বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক মো: আরিফুল ইসলাম। সভায় উপস্থিত সকল কেন্দ্রসচিবদের কাছে ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষা প্রয়োজনীয় তথ্যাদি উপস্থাপন করা হয় এবং তাঁদের মাধ্যমে পরীক্ষা সংক্রান্ত বিষয়ে সকলের কাছে সহযোগিতা কামনা করা হয়। 

এরপর পরীক্ষা সংক্রান্ত বিষয়ে বক্তব্য দেন বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, বিদ্যালয় পরিদর্শক মহা. জিয়াউল হক। এরপর প্রোগ্রামার মো. সিরাজুল ইসলাম কেন্দ্রসচিবদের বিভিন্ন প্রশ্নের উত্তর ধারাবাহিকভাবে দেন। 

সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণের জন্য রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. অলীউল আলম কেন্দ্র সচিবদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, কোনো কেন্দ্র বা কেন্দ্র সচিব পরীক্ষা সংক্রান্ত বিষয়ে অবৈধ কোনো কার্যকলাপের জড়িত থাকলে বোর্ড কর্তৃক বিধিমোতাবেক আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি কেন্দ্র সচিবদেরকে শিক্ষা বোর্ড, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তাঁর কেন্দ্রের আওতাধীন সব বিদ্যালয়ের সঙ্গে যোগযোগ করে-সমন্বয় সাধন করে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা গ্রহণের প্রতি গুরুত্বারোপ করেন। এছাড়া জনপ্রতিনিধি, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী এবং সকল শিক্ষক ও অভিভাবকদের আন্তরিক সহযোগিতা কামনা করেন। 

তিনি আরো বলেন, যেকোন চ্যালেঞ্জ গ্রহণ করে দক্ষ মানুষ গড়ে তোলার এবং টেকসই উন্নয়নের স্বপ্ন দেখেন মাননীয় প্রধানমন্ত্রী। আমরাও তাঁর মতো স্বপ্ন দেখতে চাই। চেয়ারম্যান সব পরীক্ষার্থীর মঙ্গল ও সাফল্য কামনা করেন। অভিভাবক ও শিক্ষকরা যে পরিশ্রম দিয়ে শিক্ষার্থীদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার জন্য প্রস্তুত করেছেন সেজন্য তাদেরকেও অভিনন্দন জানান।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0064349174499512