নতুন কারিকুলামে খেলাধুলাকে অনেক গুরুত্ব দেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী - দৈনিকশিক্ষা

নতুন কারিকুলামে খেলাধুলাকে অনেক গুরুত্ব দেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন সরকার শিক্ষার সব পর্যায়ে খেলাধুলাকে গুরুত্ব দিচ্ছে। প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যায় পর্যন্ত সরকারিভাবে টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। নতুন কারিকুলামে খেলাধুলাকে অনেক গুরুত্ব দেয়া হয়েছে। খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক ও মানুষ বিকাশ হয়।

মঙ্গলবার রাজধানীর ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

তিনি আরো বলেন, ক্রীড়া ক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের ক্রীড়ায় উৎসাহিত করার জন্য প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ দেয়া সিদ্ধান্ত নেয়া হয়েছে। পঞ্চম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের মাসিক এক হাজার টাকা হারে বাৎসরিক বারো হাজার টাকা এবং একাদশ শ্রেণি থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের মাসিক দুই হাজার টাকা হারে বার্ষিক চব্বিশ হাজার টাকা দেয়া হবে। এক হাজার ক্রীড়া শিক্ষার্থীদের মাঝে সর্বমোট এক কোটি তিরাশি লাখ ছিয়ানব্বই হাজার টাকা বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি দেয়া হয়েছে। 

শিক্ষামন্ত্রী বলেন, ক্রীড়াবিদরা দেশের জন্য খেলেন। তারা জীবনের খুব অল্প সময়ই এই খেলাধুলায় নিয়োজিত থাকেন। অনেক সময় দেখা যায় তারা যখন খেলা থেকে অবসর নেন অথবা তারা যখন অসুস্থ হয়ে যান তখন তারা অনেক সময় খুবই খারাপ সময় কাটান। সরকার তাদের পাশে থাকার উদ্যোগ নিয়েছে। তাদেরকেও ভাতা দেয়ার ব্যবস্থা করা হয়েছে। 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0083010196685791