প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম, নড়াইল |

দৈনিক শিক্ষাডটকম, নড়াইল : নড়াইল কালিয়ার চাপাইল মুলশ্রী বাগুডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটি নির্বাচন না দিয়ে গোপনে এডহক কমিটি গঠনের অভিযোগে বিদ্যালয়টির প্রধান শিক্ষক মাহফুজা বেগমের অপসারণসহ কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার ক্লাস বর্জন করে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনববন্ধন শুরু করলে তাদের সঙ্গে বাগুডাঙ্গ, মুলশ্রী, চাপাইল ও চরমধুপুর গ্রামের বাসিন্দারাও অংশ নেয়। বিদ্যালয়ের প্রধান ফটক আটকে চাপাইল-তেরখাদা সড়কে সকাল ১১টায় মানববন্ধন শুরু হয়। ঘন্টাব্যপী চলা এ মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেয় বিদ্যালয়টির অভিভাবক, শিক্ষার্থীসহ স্থানীয়রা।

  

মানববন্ধনে অভিভাবক ও শিক্ষার্থীরা অভিযোগ করে বলেছেন, উপজেলার প্রাচীনতম এই বিদ্যালয়টিতে প্রতিষ্ঠালগ্ন ১৯৫২ খ্রিষ্টাব্দ থেকে শান্তিপূর্ণভাবেই পরিচালনা কমিটি গঠিত হয়ে আসছে। গত ১৬ জানুয়ারি নির্বাচনের জন্য চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। তপশিল ঘোষণার পর নির্বাচনে আগ্রহীরা মনোনয়নপত্র জমা দেন। কিন্তু মনোনয়নপত্র বাছাই না করে প্রধান শিক্ষক উর্দ্ধতন কর্তৃপক্ষের দোহাই দিয়ে পরবর্তীতে নির্বাচন করবেন বলে জানান।

গত ১৯ মার্চ প্রধান শিক্ষক মনোনয়নপত্র জমা দেয়া সদস্য পদপ্রার্থীসহ স্থানীয়দের জানান যে, বিদ্যালয়ের পরিচালনার জন্য বাগুডাঙ্গা গ্রামের মো. বায়েজিদ মোল্যাকে সভাপতি করে একটি এডহক কমিটি গঠন করা হয়েছে। খবরটি ছড়িয়ে পড়লে শিক্ষার্থী ও অভিভাবকসহ স্থানীয় মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। 

অভিযোগ করে তারা আরও বলেছেন, প্রধান শিক্ষক তার পছন্দের ব্যক্তিকে সভাপতি বানানোর জন্য ছলচাতুরির আশ্রয় নেন। এতে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্টসহ স্থানীয় আইনশৃঙ্খলার অবনতি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছেন। যে কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা প্রধান শিক্ষকের অপসারণসহ এডহক কমিটি বাতিলের দাবি জানিয়েছেন। 

নবগঠিত এডহক কমিটির সদস্য মো. কামরুজ্জামান (হিটু) ক্ষোভ প্রকাশ করে বলেছেন, তাকে কমিটিতে সদস্য করার বিষয়ে তিনি কিছুই জানেন না। একটি শান্তিপূর্ণ নির্বাচন বন্ধ করে প্রধান শিক্ষক যে হীন ষড়যন্ত্র করেছেন, তা তিনি সমর্থন করেন না। তিনি এডহক কমিটির পদ থেকে ইস্তফার ঘোষণা দিয়ে সেটি বাতিলসহ প্রধান শিক্ষকের অপসারণ দাবি করেন। 

নবগঠিত কমিটির সভাপতি মো. বায়েজিদ মোল্যা বলেছেন, তার কোনো দোষ নেই। হেয় করার জন্য ষড়যন্ত্র তাকে কমিটির সভাপতি করা হয়েছে। তিনি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার বলে দাবি করেছেন।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0061209201812744