প্রধান শিক্ষকের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

দৈনিক শিক্ষাডটকম, রাজশাহী |

দৈনিক শিক্ষাডটকম, রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রসাদপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলফাজ হোসেনের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননা ও মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি পালন না করার অভিযোগ ঊঠেছে। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে রাষ্ট্রবিরোধী কথা বলেন বলে অভিযোগ আছে।

মহান স্বাধীনতা দিবস উদযাপনের জন্য সরকারিভাবে সকল সরকারি, আধাসরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাক উত্তোলন করার নির্দেশনা আছে। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা করার নির্দেশনা প্রদান করা হয়েছে। এসব নির্দেশনা কোনোটাই পালন করেননি ওই প্রধান শিক্ষক।

জানা গেছে, সরকারের সকল নির্দেশনাকে অমান্য করে প্রধান শিক্ষক আলফাজ হোসেন মঙ্গলবার তিনিসহ অন্যান্য শিক্ষকরা স্কুলে উপস্থিত হননি। কোনো কর্মসূচিও পালন করেননি। 

নাম প্রকাশে একাধিক অভিভাবক জানান, স্কুলটি বহুদিন থেকে নানা অনিয়মে পরিচালিত হয়ে আসছে। প্রধান শিক্ষক স্বাধীনতা চেতনা বিরোধী হওয়ায় সরকারি নির্দেশনা পালনে অনীহা প্রকাশ ও বিভিন্ন কার্যক্ষেত্রে জাতির জনক ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করে থাকেন। তার ঔদ্ধত্যপূর্ণ আচরণে শিক্ষকরা তেমনভাবে প্রতিবাদ করতে পারেন না। প্রতিবাদ করলে তাদের সঙ্গে খারাপ আচরণ করে থাকেন।

এসব বিষয়ে মুঠোফোনে প্রধান শিক্ষক আলফাজ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমি স্কুলে গিয়ে পতাকা উত্তোলন করেছি। পৌনে ১২টার দিকে স্কুল থেকে আসার সময় নামিয়ে দিয়ে চলে এসেছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার বিষয়টি অস্বীকার করেন তিনি।

এসব বিষয়ে গোদাগাড়ী উপজেলা প্রশাসনের ২৬ মার্চ জাতীয় পতাকা উত্তোলন ও পর্যবেক্ষণ উপ-কমিটির আহ্বায়ক সহকারী কমিশনার (ভূমি) জাহিদ হাসান ও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, বিষয়টির খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে। 
উপজেলা শিক্ষা অফিসার আল মামুন জানান, আমি সকালে কয়েকটি স্কুলে মোবাইল ফোনে খোঁজ-খবর নিয়েছি। এই বিষয়টি আপনি ফোন করে জানালেন, ভালো করলেন।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0063579082489014