হোস্টেলে তারাবি নামাজ পড়ায় শিক্ষার্থীদের ওপর হা*মলা, আহ*ত ৫ - দৈনিকশিক্ষা

হোস্টেলে তারাবি নামাজ পড়ায় শিক্ষার্থীদের ওপর হা*মলা, আহ*ত ৫

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক: ভারতের গুজরাট বিশ্ববিদ্যালয়ে হোস্টেলে নমাজ পড়ায় বিদেশি মুসলিম ছাত্রদের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে অন্তত ৫ ছাত্র আহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। 

ভুক্তভোগী শিক্ষার্থীদের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ে কোনো মসজিদ না থাকায় শিক্ষার্থীরা তারাবির নামাজ পড়তে হোস্টেলে জড়ো হয়েছিলেন। এ সময় লাঠি ও ছুরি নিয়ে হোস্টেলে ঢুকে পড়ে দুর্বৃত্তরা। হোস্টেলের ভেতরে তাদের নামাজ পড়তে অনুমতি কে দিয়েছে তা জানতে চেয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় তারা। তাদের হামলা ৫ শিক্ষার্থী আহত হন। 

আফগানিস্তানের নাগরিক এক শিক্ষার্থী বলেন, সন্ত্রাসীরা স্লোগান দিয়ে জানতে চায়, হোস্টেলে নমাজ পড়ার অনুমতি কে দিয়েছে? এ সময় রুমের ভেতরে হামলা চালিয়ে আমাদের ল্যাপটপ, ফোন ও বাইক ভাঙচুর করে তারা। হামলার আধঘণ্টা পরে পুলিশ আসে ঘটনাস্থলে। ততক্ষণে দুর্বৃত্তরা হামলা চালিয়ে পালিয়ে যায়। 

আহত পাঁচ শিক্ষার্থীর মধ্যে একজন আফগানিস্তান, শ্রীলঙ্কা ও তুর্কমেনিস্তানের এবং দুজন আফ্রিকার দেশের নাগরিক। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার এ ঘটনা সংশ্লিষ্ট দূতাবাসগুলোকে জানানো হয়েছে।

এদিকে হামলার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও নিরপেক্ষ তদন্ত নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংঘভি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে ক্ষতিগ্রস্ত বাইক, ভাঙা ল্যাপটপ ও বিধ্বস্ত কক্ষ দেখা গেছে। এতে আরও দেখা যায়, সন্ত্রাসীরা হোস্টেলে ঢিল ছুঁড়ছে এবং মুসলিম শিক্ষার্থীদের গালিগালাজ করছে। 

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের প্রধান ও হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। এ ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হস্তক্ষেপ করবেন কি না।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0037288665771484